পরবাসী
- মনিরা বাকী ০৩-০৫-২০২৪

পরবাসী মেঘ ছুয়ে গেছে রোদ্দুর
ডানাতে তার সোনালী
আবীর মাখা ;
গাঙচিল মন ধুয়ে উড়ে
চলে গেছে,
যায়নি তাকে বন্দী করে রাখা ।
কুয়াশা চাঁদরে, নিবিড় আদরে
ঘুমিয়ে সবুজ ঘাস ।
প্রভাতের পরে বুক চিরে তার
নেমে আসে সব আঁশ !

ছায়া ছায়া পথে ফিরবে সে
কোন রথে,
পথ চেয়ে তার ব্যাকুল
দক্ষিণ হাওয়া !

পরবাসী মেঘ উড়ে চলে গেছে
শিশির মননে রেখে গেছে
তার ছায়া !

মন ধোয়া জল, পথ চাওয়া পল
বুক চেরা ঘাসে প্রতি প্রভাতে
ঝড়ে পরে তার মায়া !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।